লংগদুতে অস্ত্রসহ ৪ ইউপিডিএফ সদস্য আটক

  • জ্যেষ্ঠ প্রতিবেদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-08-01 01:18:07 BdST

bdnews24

রাঙ্গামাটির লংগদু উপজেলার কাট্টালী এলাকায় অভিযান চালিয়ে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ- প্রসীত) চার সদস্যকে অস্ত্রসহ আটক করেছে সেনাবাহিনী।

এরা হলেন, সুরেন চাকমা (৩৬), অন্নাসং চাকমা (৪৫), অনিল চাকমা (১৯) ও সাইমন চাকমা (৪০)।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার প্রথম প্রহরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেনাবাহিনীর একটি টহল দল অভিযান চালিয়ে তাদের আটক করে।

এসময় ৭৭ রাউন্ড গুলিসহ একটি একে- ২২ রাইফেল, একটি অস্ত্রের ম্যাগজিন, একটি ওয়াকিটকি সেট, একটি সোলার চার্জার, চাঁদা আদায়ের রশিদ, চারটি মোবাইল সেট, একটি হাতঘড়ি, একটি ভুয়া আইডি কার্ড জব্দ করা হয়।

তাদের কাছে রাষ্ট্রবিরোধী স্লোগান সম্বলিত ব্যানার এবং নগদ ৬৩ হাজার ৫৯২ টাকাসহ অন্যান্য সরঞ্জামাদি পাওয়া গেছে বলে জানিয়েছে আইএসপিআর।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “আটককৃতরা দীর্ঘদিন ধরে রাঙ্গামাটির বিভিন্ন উপজেলায় সন্ত্রাসী কার্যক্রম ও চাঁদাবাজির মাধ্যমে অস্থিরতা সৃষ্টি করে আসছিল। এসকল সন্ত্রাসীরা ইউপিডিএফ (প্রসীত) দলের সশস্ত্র শাখার সক্রিয় সদস্য বলে জানা যায়।”

তাদের বিষয়ে আইনানুগ কার্যক্রম গ্রহণ করা হয়েছে উল্লেখ করে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়, “পার্বত্য চট্টগ্রামের নিরাপত্তা পরিস্থিতি স্থিতিশীল রাখার লক্ষ্যে সেনাবাহিনীর এরূপ অভিযান অব্যাহত থাকবে।”