ইভ্যালি চেয়ারম্যান-এমডির বিরুদ্ধে মামলা সিরাজগঞ্জে

  • সিরাজগঞ্জ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-08-26 00:49:40 BdST

bdnews24

ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান মোছা. শামীমা নাসরিনের বিরুদ্ধে প্রতারণা ও গ্রাহক হয়রানির অভিযোগে মামলা হয়েছে সিরাজগঞ্জের আদালতে।

বুধবার জ্যেষ্ঠ বিচারিক হাকিম জেসমিন আরার আদালতে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার স্থানীয় গণমাধ্যমকর্মী মো. রাজ মামলাটি দায়ের করেন।

বাদীর আইনজীবী মঞ্জুরুল ইসলাম সোহাগ বলেন, বাদীর জবানবন্দি গ্রহণ ও কাগজপত্র বিবেচনায় মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে আদালত।

মামলায় অভিযোগ করা হয়েছে, চলতি বছরের ৪মে অনলাইনে ইভ্যালিতে একটি টেলিভিশন, পেনড্রাইভ ও আয়রণ মেশিনসহ পাঁচটি পণ্য ক্রয়ের অর্ডার করেন বাদী। মূল্য হিসেবে ৫০ হাজার ৭৩৭ টাকা পরিশোধও করেন তিনি।

নীতিমালা অনুযায়ী অর্ডারের ৭ থেকে ৪৫ কর্মদিবসের মধ্যে পণ্য ডেলিভারি দেওয়ার নিয়ম থাকলেও এখনও তিনি পণ্য ডেলিভারি পাননি বলে অভিযোগ করেন।

অগ্রিম টাকা নিয়েও মাসের পর মাস গ্রাহকের পণ্য বুঝিয়ে না দেওয়া এবং বাজারমূল্যের চেয়ে অর্ধেক বা তার চেয়েও কম দামে পণ্য বিক্রির ঘোষণা দিয়ে বেচাকেনার স্বাভাবিক ভারসাম্যে বিঘ্ন ঘটানোর জন্য ইভ্যালি সমালোচনার মুখে পড়েছে।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের এক তদন্তে ইভ্যালির প্রায় সাড়ে তিনশ কোটি টাকার দায়ভার সৃষ্টি হওয়ার বিষয়টি আলোচনায় আসার পর তুমুল আলোচনা শুরু হয়। তাদের ব্যবসা নীতি নিয়ে বাণিজ্য মন্ত্রণালয় প্রশ্ন তোলে।  

এর মধ্যে ইভ্যালি অফিস বন্ধের পর রাসেলকেও ফোন করে পাচ্ছিলেন না সাংবাদিকরা। তার বিদেশ যাওয়ায়ও নিষেধাজ্ঞা আসে।

আরও পড়ুন

ইভ্যালি কার্যালয় খুলছে, ‘দল বেঁধে’ না যেতে অনুরোধ  

মূল্য ফেরত নয়, দেরিতে হলেও পণ্যই দেওয়া হবে: ইভ্যালি এমডি

ইভ্যালিতে ১০০০ কোটি টাকা বিনিয়োগ করবে যমুনা গ্রুপ 

ইভ্যালির এমডি রাসেল ও স্ত্রীর দেশত্যাগে দুদকের নিষেধাজ্ঞা

ইভ্যালি চলছে নগদে, পণ্যের অপেক্ষায় অনেকে

ইভ্যালি অফিস বন্ধ, হটলাইনেও সাড়া নেই

ই কমার্স: পণ্য কেনার হিড়িকের পর এখন অভিযোগের পাহাড়