মৌলভীবাজারে রেলওয়ের জমি উদ্ধারে যাওয়া এক্সকাভেটরে আগুন

  • মৌলভীবাজার প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-09-16 16:18:52 BdST

bdnews24

মৌলভীবাজারে রেলওয়ের জমি উদ্ধারে যাওয়া এক্সকাভেটরে আগুন দেওয়া হয়েছে। এ ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে।

শ্রীমঙ্গল থানার পরিদর্শক নয়ন কারকুন জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে শ্রীমঙ্গল শহরের ভানুগাছ সড়কে এ ঘটনা ঘটে।

পরিদর্শক বলেন, ঘোষণা অনুযায়ী ভানুগাছ সড়কের উত্তর পাশে বেহাত হওয়া জমি উদ্ধারে যায় রেল বিভাগ। উচ্ছেদ অভিযানের জন্য নেওয়া হয় একটি এক্সকাভেটর। এটি রেলগেট পয়েন্টে যাওয়া মাত্র কয়েকজন এর কেবিনে আগুন ধরিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় সুলেমান মিয়া (২৫) নামে একজনকে আটক করা হয়েছে।

“আগুনে যন্ত্রটির ড্রাইভিং কেবিন ও নিচের অংশ সম্পূর্ণ পুড়ে গেছে।”

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নেভান।

রেলওয়ের পূর্বাঞ্চল জোনের সহকারী ভূমি কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, শ্রীমঙ্গলে রেলের অনেক জায়গা বেদখল হয়েছে। সকালে প্রায় ২৮৭ একর  জায়গা উদ্ধারে উচ্ছেদ অভিযানের প্রস্তুতিকালে এক্সকাভেটরে আগুন ধরিয়ে দেওয়া হয়। এ সময় স্থানীয় ব্যবসায়ীরা এই জমি নিয়ে উচ্চ আদালতের রিট আছে জানালে কাগজপত্র দেখার জন্য আগামী মঙ্গলবার পর্যন্ত উচ্ছেদ অভিযান স্থগিত হয়।

পরে ঘটনাস্থলে যান শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নজরুল ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি) নেছার উদ্দিন।

নজরুল ইসলাম বলেন, আগামী মঙ্গলবার ব্যবসায়ীদের কাগজপত্র নিয়ে আসতে বলা হয়েছে। কাগজপত্র দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে৷

এ ব্যাপারে শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক কামাল হোসেন বলেন, ভানুগাছ রোডে রেলওয়ের জমি নিয়ে মামলা রয়েছে। আদালতের স্থিতাদেশ রয়েছে। এর পরও উচ্ছেদ অভিযানে আসলে ব্যবসায়ীরা ক্ষিপ্ত হয়। খবর পেয়ে তারা ঘটনাস্থেলে গিয়ে প্রশাসনকে সঙ্গে নিয়ে পরিস্থিতি শান্ত করেন। এ সময় তিনি আটক ব্যক্তির মুক্তি দাবি করেন।