ইভ্যালির রাসেলের বিরুদ্ধে চেকের মামলা যশোরে

  • যশোর প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-09-22 00:40:16 BdST

bdnews24
ছবি- ফাইল ছবি

গ্রাহকের টাকা আত্মসাতের মামলায় গ্রেপ্তার ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেলের বিরুদ্ধে ব্যাংকের চেক ডিজ-অনারের মামলা হয়েছে যশোরে।

চৌগাছা উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের শফিকুর রহমানের ছেলে তরফদার মো. মোশাহেদুর রহমান মঙ্গলবার এই মামলা করেছেন।

অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মারুফ আহমেদ অভিযোগ আমলে নিয়ে আসামিকে আদালতে হাজির হতে সমন জারির আদেশ দিয়েছেন।

গ্রাহককে পণ্য না দেওয়ার নামে নেওয়া টাকা আত্মসাতের অভিযোগে রাসেল এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান রাসেলের স্ত্রী শামীমা নাসরিন এখন কারাগারে আছেন।  

মামলায় তরফদার মো. মোশাহেদুর রহমান অভিযোগ করেন, আসামি মোহাম্মদ রাসেলের কাছে তিনি এক লাখ ৭৭ হাজার টাকা পেতেন। বারবার তাগাদা দেওয়ার পর আসামি তাকে গত ১১ জুলাই মিডল্যান্ড ব্যাংক লিমিটেডে তার কোম্পানি ইভ্যালি ডটকম লিমিটেডের হিসাবের ১ লাখ ৭৭ হাজার টাকার একটি চেক দেন।

বাংলাদেশের যেকোনো ব্যাংকের শাখা থেকে এই চেক দিয়ে টাকা উত্তোলন করা যাবে বলে উল্লেখ করা হয়।

বাদী মোশাহেদুর রহমান টাকা উত্তোলনের জন্য গত ২৫ জুলাই ন্যাশনাল ব্যাংকের চৌগাছা শাখায় চেকটি জমা দেন। কিন্তু ব্যাংকে চেকটি ডিজঅনার হয় এবং গত ২৭ জুলাই তাকে ফেরত দেওয়া হয়।

তিনি আইনজীবীর মাধ্যমে ১২ অগাস্ট আসামিকে আইনি নোটিশ পাঠান। কিন্তু তারপরও আসামি তাকে পাওনা ১ লাখ ৭৭ হাজার টাকা পরিশোধ করেননি। এ কারণে তিনি আদালতে মামলা করেছেন।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর যশোর শহরের চাঁচড়া রায়পাড়ার বাসিন্দা জাহাঙ্গীর আলম চঞ্চল টাকা পরিশোধের পরও মোটরসাইকেল ডেলিভারি না দেওয়ায় ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে কোতয়ালি থানায় লিখিত অভিযোগ করেন।

এক গ্রাহক গত ১৬ সেপ্টেম্বর রাজধানীর গুলশান থানায় রাসেল ও শামীমার বিরুদ্ধে প্রতারণার মামলা করার পর সেদিনই মোহাম্মদপুরের বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে র‌্যাব।

ইভ্যালির রাসেল ফের রিমান্ডে, শামীমা কারাগারে  

ইভ্যালির এমডি রাসেল ও তার স্ত্রী রিমান্ডে  

রাসেলসহ ইভ্যালির ২০ জনের বিরুদ্ধে আরেক মামলা  

ইভ্যালি: চমক জাগানো উত্থান, পতন গ্রাহক ডুবিয়ে  

ইভ্যালির রাসেলকে এবার ধানমণ্ডির মামলায় রিমান্ডে চায় পুলিশ

ইভ্যালির রাসেলের গ্রেপ্তারকে ‘ফন্দি’ ভাবছেন অনেকে

‘দেউলিয়া ঘোষণার’ পরিকল্পনাও ছিল ইভ্যালির রাসেলের: র‌্যাব