ফেইসবুক লাইভে থেকে যুবকের আত্মহত্যা

  • গাজীপুর প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-09-22 22:36:39 BdST

bdnews24

গাজীপুর নগরীতে ফেইসবুক লাইভে থেকে এক যুবক আত্মহত্যা করেছেন।

পূবাইল নয়ানী পাড়া এলাকায় মঙ্গলবার রাতে স্বপন চন্দ্র দাস (৪২) এই ঘটনা ঘটান বলে পূবাইল থানার পরিদর্শক (তদন্ত) শাহ আলম জানিয়েছেন।  

স্বপন একই এলাকার নগেন্দ্র চন্দ্র দাসের ছেলে। তিনি পূবাইল বাজার কেন্দ্রীয় রাধামাধব মন্দির ও পূবাইল থানা পূজা উদযাপন কমিটির অর্থ সম্পাদক এবং ‘আশার আলো সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি’র সাধারণ সম্পাদক ছিলেন। 

পূবাইল থানার এস আই রাশেদুর  রহমান জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে।  

স্বপন চন্দ্র দাসের পরিচিতজনরা জানান, মঙ্গলবার রাত ১টা ৫৫ মিনিটে ফেইসবুক লাইভে গিয়ে নিজ বাড়ির নিচ তলায় শয়নকক্ষে তিনি ফাঁসিতে আত্মহত্যার দৃশ্য প্রচার করেন।

শরিফ হোসেন নামের এক যুবক ফেইসবুক লাইভে আত্মহত্যার ঘটনা প্রত্যক্ষ করেছেন এবং তিনিসহ ৩৫ জন সরাসরি ফেইসবুকে দেখেছেন বলে জানান।

শরিফ হোসেনের বরাত দিয়ে পরিদর্শক শাহ আলম সাংবাদিকদের বলেন, শরিফ হোসেন ফেইসবুকে এই ঘটনা দেখার পর স্বপনের ব্যবসায়িক পার্টনার আনোয়ার হোসেনের ছেলে নীরবকে ফোন দিয়ে বিষয়টি দ্রুত দেখতে বলেন। পরে নীরবসহ কয়েকজন গিয়ে ডাকাডাকি করে স্বপনের বাড়ি গিয়ে তার দুই ছেলেকে ডেকে তোলেন। পরে তার বাবার ঘরে গিয়ে তাকে ঘরে ঝুলন্ত অবস্থায় দেখতে পান।

“জীবিত ভেবে টঙ্গী আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।”

শাহ আলম আরও জানান, ওইদিন দুপুরে স্বপন নিজের ভেরিফাইয়েড ফেইসবুক আইডি থেকে অনেকগুলো ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন- “জীবনের কিছু স্মৃতিময় মুহূর্ত। হয়তো এটাই জীবনের শেষ আপলোড।”

ঘটনার রাতে স্বপনের স্ত্রী হাসপাতালে ছিলেন জানিয়ে শাহ আলম বলেন, বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে; তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আশার আলো সঞ্চয় ও খণদান সমবায় সমিতির গ্রাহকদের টাকার লেনদেন নিয়ে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে অনেকেই ধারণা করছেন।

স্থানীয় ৪১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোমেন মিয়া বলেন, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয়দের সঙ্গে কথা বলেছেন। তাদের অনেকেই ফেইসবুকে বিষয়টি প্রত্যক্ষ করেছেন।