দিনাজপুরে যুবলীগ নেতার বিরুদ্ধে ৩৫ কোটির মানি লন্ডারিং মামলা

  • দিনাজপুর প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-09-27 22:52:34 BdST

bdnews24

প্রতারনার মাধ্যমে অবৈধভাবে ৩৫ কোটি টাকার বেশি উপার্জনের অভিযোগে দিনাজপুরের সাবেক এক যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

জেলা যুবলীগের সাবেক সহ-সম্পাদক খলিলুল্লাহ আজাদ মিল্টনসহ অজ্ঞাত আরও দুইজনের বিরুদ্ধে এই মামলা করেছেন দিনাজপুর সিআইডি পুলিশের এসআই রোকনুজ্জামান।

তিনি বলেন, বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের দেওয়া ব্যাংক হিসাব সংক্রান্ত তথ্য ও অন্যান্য তথ্যাদিসহ অভিযোগ অনুসন্ধান শেষে মামলাটি করা হয়েছে।

মিল্টন জেলার খানসামা উপজেলার পূর্ববাসালী গ্রামের হাবিবুল্লাহ আজাদের ছেলে।

মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ৪ (২) ধারায় গত ১৯ সেপ্টেম্বর মামলাটি করেন বাদী।

মামলায় অভিযোগ করা হয়েছে, আসামিরা ২০১৩ সালের জুন থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ৩৪ কোটি ৮৩ লাখ ২৯ হাজার ৮১১ টাকা জমা করেছেন তাদের বিভিন্ন ব্যাংক হিসাবে, যা অস্বাভাবিক। মিল্টনের মা রহিমা খানমের নামে ইসলামী সোশ্যাল ব্যাংক দিনাজপুর শাখায় একটি হিসাবে ২০২০ সালের জানুয়ারিতে ৫৯ লাখ সাত হাজার ৭৭৪ টাকা জমা হয়। তাছাড়া ওই শাখায় আরও ১২টি হিসাব এবং রংপুর ও দিনাজপুরে রুপালী ব্যাংক ও সোনালী ব্যাংকের বিভিন্ন হিসাবে এসব টাকা জমা করা হয়।

এসআই রোকনুজ্জামান বলেন, “অস্বাভাবিক লেন-দেনের তথ্য পাওয়া গেছে। এছাড়া তারা বিভিন্ন সময়ে বাড়ি ও জমিজমা নিজ নামে ও বেনামে কিনে এবং স্বজনদের মাধ্যমে হস্তান্তর ও রূপান্তর করেছেন বলে অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।”