গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন

  • গোপালগঞ্জ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-10-16 13:17:10 BdST

bdnews24

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আগামী ১৭ অক্টোবর শুরু হতে যাওয়া গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

আগামী ১৭ অক্টোবর থেকে গুচ্ছভুক্ত দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে। শিক্ষার্থীদের সশরীরে এই ভর্তি পরীক্ষায় অংশ নিতে হবে।

বিশ্বদ্যিালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান জানান, ২০২০-২০২১ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদন করার জন্য বিভিন্ন কমিটি ইতিমধ্যে কাজ সম্পন্ন করেছে। পরীক্ষার্থীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে মেডিকেল টিম কাজ করবে।

পাশাপাশি জরুরি অ্যাম্বুলেন্স সেবার ব্যবস্থা থাকছে। এছাড়া বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সহযোগিতা প্রদান করবে।

বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১৭ই অক্টোবর রোববার ‘এ ইউনিটের’ বিজ্ঞান অনুষদের পরীক্ষায় মোট ৬ হাজার ৯১২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

এছাড়া ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে ‘বি ইউনিটের’ মানবিক অনুষদের পরীক্ষা। এতে ২ হাজার ২৬৯ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করবে। আর ১ নভেম্বর ‘সি ইউনিটের’ বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে ৫৯০ জন পরীক্ষার্থী।

প্রক্টর বলেন, পরীক্ষার দিন বিশ্ববিদ্যালয়ের ভেতরে ভ্যান, মোটর সাইকেলসহ সকল ধরনের যানবহন চলাচল নিষিদ্ধ থাকবে। বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও বহিরাগত কেউ মোটর সাইকেল ব্যবহার করতে পারবেন না।

করোনাভাইরাস পরিস্থিতিতে মাস্ক পরা বাধ্যতামূলক থাকবে। এছাড়া মোবাইল ফোন, ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করা যাবে না। কোন প্রকার অস্থায়ী ভাসমান দোকান বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে স্থাপন করা যাবে না।