প্রধানমন্ত্রীর ‘আপত্তিকর ছবি’ ফেইসবুকে, কুষ্টিয়ায় সাংবাদিক গ্রেপ্তার

  • কুষ্টিয়া প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-10-20 01:18:06 BdST

bdnews24

ফেইসবুকে প্রধানন্ত্রীর আপত্তিকর ছবি প্রকাশের অভিযোগে করা মামলায় কুষ্টিয়ায় এক সাংবাদিক গ্রেপ্তার হয়েছেন।

মঙ্গলবার কুমারখালী উপজেলার বাটিকামারা গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে কুমারখালী থানার ওসি কামরুজ্জামান তালুকদার জানান।

গ্রেপ্তার খন্দকার ফরহাদ আমীর টিপু (৪৫) দৈনিক যায়যায়দিনের কুমারখালী উপজেলা প্রতিনিধি। তিনি কুমারখালীর বাটিকামারা গ্রামের বাসিন্দা প্রয়াত আমির উদ্দিনের ছেলে।

মামলার নথি থেকে জানা যায়, গত ১৪ তারিখ বিকালে সাংবাদিক ফরহাদ আমীর টিপুর ‘ফরহাদ আসিফ টিপু’ নামের ফেইসবুক আইডিতে প্রধানমন্ত্রীর একটি আপত্তিকর ছবি পোস্ট করেছেন।

এই ঘটনায় কুমারখালী পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফরহাদ ইমরান বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন।

কুমারখালী থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, প্রধানমন্ত্রীর বিকৃত ছবি সম্বলিত সাম্প্রদায়িক উস্কানিমূলক ফেইসবুক স্ট্যাটাস দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে ফরহাদ ইমরানের করা মামলায় টিপুকে আদালতে সোপর্দ করা হয়।

দুপুরে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর দেওয়া হয় বলে ওসি জানান।

এই বিষয়ে সাংবাদিক ফরহাদ আমীর টিপুর স্ত্রী রুমা খাতুন (২৮) বলেন, গত ১৪ অক্টোবর বিকালে টিপু তার ফোনটি বাসায় রেখে বাজার করতে বের হন।

“এ সময় আমার ৫ বছর বয়সী সন্তান মোবাইলটি নিয়ে কার্টুন দেখছিল। হঠাৎ এমপি সাহেব ফোন করে টিপুকে বকাবকি করেন এবং ফেইসবুক থেকে ওইসব মুছে ফেলতে বলেন। তখন টিপু নিজের ফোন বাসায় রেখে যাওয়ার জন্য ক্ষমা চেয়ে নেন।”

রুমা জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার সময় নাস্তা সেরে টিপু বাড়ি থেকে বের হয়ে থানা মোড়ে যান। সেখান থেকেই টিপুকে পুলিশ থানায় ডেকে ডিজিটাল আইনের মামলায় গ্রেপ্তার করেন।