দোহারে চিকিৎসকের দায়িত্বে অবহেলায় শিশুর মৃত্যুর অভিযোগ

  • কেরানীগঞ্জ-দোহার-নবাবগঞ্জ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-10-20 10:03:43 BdST

bdnews24

ঢাকার দোহার উপজেলায় পাঁচ বছর বয়সী এক শিশু চিকিৎসকের দায়িত্বে অবহেলায় মারা গেছে বলে অভিযোগ উঠেছে।

উপজেলার চর লটাখোলা এলাকার মো. ইউনুস এই অভিযোগ তুলেছেন।

তিনি বলেন, তার পাঁচ বছর বয়সী মেয়ের জ্বর হওয়ায় মঙ্গলবার বিকেল ৩টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। দায়িত্বরত চিকিৎসক শিউলি আক্তার ভর্তি করে চিকিৎসা দেন। কিছুক্ষণ পর শিশুর অবস্থার অবনতি হলে শিউলি আক্তারকে হাসপাতালে খুঁজে পাওয়া যায়নি। তখন একজন নার্সকে শিশুকে ঘুমের ওষুধ দেন। এর কিছুক্ষণ পরই শিশুটি মারা যায়। 

বাবার অভিযোগ, “হাসপাতালে ওই চিকিৎসকের বেলা ২টা থেকে রাত ৮টা পর্যন্ত অবস্থানের কথা থাকলেও তিনি হাসপাতালে ছিলেন না। তাকে হাসপাতালে না পেয়ে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলেও তিনি সাড়া দেননি।”

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা থেকে চিকিৎসক শিউলি আক্তার একটি বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচারের দায়িত্ব পালন করেন বলে হাসপাতালের লোকজন জানান।

এ বিষয়ে শিউলি আক্তারের বক্তব্য পাওয়া যায়নি। তার মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি সাড়া করেননি। পরে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন বলেন, ভুল চিকিৎসা বা চিকিৎসকের দায়িত্বে অবহেলায় শিশুটির মৃত্যু হয়েছে কি না তদন্ত কমিটির মাধ্যমে সবকিছু ক্ষতিয়ে দেখা হবে। অভিযোগ প্রমাণিত হলে ওই চিকিৎসকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ঘটনায় সন্ধ্যায় শিশুর লাশ নিয়ে হাসপাতালের সামনের সড়ক প্রায় এক ঘণ্টা অবরোধ করে চিকিৎসকের বিচার দাবি করে বিক্ষোভ দেখান স্বজন ও এলাকাবাসী। এ সময় আধা ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।