চাঁদপুরে মন্দিরে হামলা: ‘হোতা’ গ্রেপ্তার, আদালতে জবানবন্দি

  • চাঁদপুর প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-10-22 01:49:23 BdST

bdnews24

চাঁদপুরের হাজীগঞ্জে পূজামন্ডপ ও মন্দিরে হামলার ঘটনায় গ্রেপ্তার এক শিবির নেতা আদালতে জবানবন্দি দিয়েছেন, যাকে ঘটনার হোতা বলছে পুলিশ।  

বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁদপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোহাম্মদ কামালউদ্দিন এই জবানবন্দি রেকর্ড করেন। 

একই দিন সকালে হাজীগঞ্জ থেকে কামালউদ্দিন আব্বাসীকে গ্রেপ্তার করা হয়।  কামালউদ্দিন আব্বাসী হাজীগঞ্জ উপজেলা ছাত্রশিবিরের সভাপতি। 

কুমিল্লার ঘটনার পর গত ১৩ অক্টোবর রাত ৮টার পর হাজীগঞ্জ বাজারে শ্রীশ্রী লক্ষ্মী-নারায়ণ জিউ আখড়া ও পাশের রামকৃষ্ণ মিশনের মন্দিরে হামলা করে একদল যুবক। ওই ঘটনায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করলে হামলাকারীদের সঙ্গে সংর্ঘষ হয়। 

এতে ঘটনাস্থলে চারজন এবং পরে আরেকজন মিলে মোট ৫ জন নিহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ১০টি মামলা করেছে। এসব মামলায় অজ্ঞাত প্রায় দুই হাজার ব্যক্তিকে আসামি করা হয়। এরই মধ্যে জামায়াত নেতা কামালউদ্দিন আব্বাসীসহ ২৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার পর বৃহস্পতিবার রাতেই কামালউদ্দিন আব্বাসীকে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হয়। 

চাঁদপুর জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ জানান, হাজীগঞ্জের ঘটনার আশপাশে থাকা সিসি ক্যামেরার ফুটেজ দেখে দেখে হামলায় জড়িতদের গ্রেপ্তার করা হচ্ছে। 

“সংগ্রহ করা ফুটেজে দেখা গেছে, জামায়াত নেতা কামালউদ্দিন আব্বাসী মন্দিরে হামলাকারীদের নেতৃত্ব দিচ্ছেন। এর সঙ্গে আরো যারা জড়িত তাদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।”