নওগাঁয় নির্বাচনোত্তর সহিংসতায় আদিবাসী যুবক নিহত

  • নওগাঁ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-11-30 21:51:11 BdST

bdnews24
ছবি: বিধান চন্দ্র ওড়াও

নওগাঁর বদলগাছীতে ইউপি নির্বাচনে বিজয়ী ও পরাজিত ইউপি সদস্যের সমর্থকদের সংঘর্ষে এক আদিবাসী যুবক নিহত হয়েছেন।

সোমবার দুপুরে উপজেলার বিলাশবাড়ী ইউনিয়নের চকাবীর এনায়েতপুর গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মঙ্গলবার দুপুরে তিনি মারা যান।

মৃত বিধান চন্দ্র ওড়াও (৩৫) চকাবির এনায়েতপুর  গ্রামের গোপাল চন্দ্র ওড়াওয়ের ছেলে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, বিলাশবাড়ী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের চকাবীর এনায়েতপুর গ্রামে নবনির্বাচিত ইউপি সদস্য মো. শাহিন গত সোমবার বেলা ২টার দিকে কর্মী-সমর্থকদের নিয়ে একটি আনন্দ মিছিলসহ তার ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে লোকজনের সঙ্গে সৌজন্য সাক্ষাত করছিলেন।

বেলা আড়াইটার দিকে শাহিন এনায়েতপুর গ্রামে তার প্রতিদ্বন্দ্বী পরাজিত সদস্য পদপ্রার্থী মিজানুর রহমান মজনুর বাড়িতে সাক্ষাৎ করতে যান। ওই সময় বাড়ির বাইরে তার সমর্থকরা শ্লোগান দিচ্ছিলেন।

ওই সময় পরাজিত প্রার্থীর সমর্থকদের সঙ্গে নির্বাচিত সদস্য শাহিনের সমর্থকদের সংঘর্ষ বেধে যায়।

বদলগাছী থানার ওসি মো. আতিকুল ইসলাম জানান, দুপক্ষের সংঘর্ষে উভয়পক্ষের ৭/৮ জন আহত হয়। এর মধ্যে গুরুতর আহত অবস্থায় বিধান চন্দ্রকে নওগাঁ সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বেলা ২টায় তার মৃত্যু হয়।

এ নিয়ে থানায় পৃথক দুটি মামলা হয়েছে জানিয়ে ওসি বলেন, “সংঘর্ষ ও বিধান নিহত হওয়ার ঘটনায় ইতোপূর্বে নবনির্বাচিত ইউপি সদস্য শাহিনের দায়ের করা মামলা হত্যা মামলায় রূপান্তরিত হবে। পালিয়ে থাকায় এখনও কোনো আসামি গ্রেপ্তার করা যায়নি।