কক্সবাজারে উড্ডয়নকালে বিমানের সঙ্গে গরুর ধাক্কা, ‘অল্পের জন্য রক্ষা’

  • জ্যেষ্ঠ প্রতিবেদক ও কক্সবাজার প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-11-30 23:29:55 BdST

bdnews24
ছবি: আসিফ মাহমুদ অভি

কক্সবাজার বিমানবন্দরে উড্ডয়নের সময় গরুর সঙ্গে ধাক্কা লেগে বিমান বাংলাদেশের একটি ফ্লাইট ‘অল্পের জন্য রক্ষা’ পেয়েছে; পরে যেটি নিরাপদে ঢাকায় অবতরণ করেছে।

তবে মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণের সব প্রস্তুতি নেওয়ার পর সেটিকে নামার অনুমতি দেওয়া হয়। এ জন্য বিমানটিকে বাড়তি প্রায় ২০ মিনিট আকাশে উড়তে হয়।

শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান বলেন, সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বিমানটিকে অবতরণ করাতে সক্ষম হন পাইলট।

কক্সবাজার বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (এসপি) মো. নাইমুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, উড়োজাহাজটির ধাক্কায় রানওয়েতেই গরু দুটির মৃত্যু হয়।

এপিবিএনের ইনসিডেন্ট রিপোর্টে বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (ফ্লাইট নং বিজি ৪৩৪) বোয়িং৭৩৭ উড়োজাহাজটি সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে কক্সবাজার রানওয়ে থেকে উড্ডয়ন করছিল।

এসময় রানওয়ের ১৭ নম্বর ডেল্টা পোস্টের সামনে বিমানটির ডানপাশের পাখার সঙ্গে দুটি গরুর ধাক্কা লাগে।

এ বিষয়ে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জানানো হয়েছে, কক্সবাজার-ঢাকা ফ্লাইটটি নিরাপদেই ঢাকায় অবতরণ করেছে। এটির ল্যান্ডিং গিয়ারে সমস্যা ছিল।

কক্সবাজার বিমানবন্দরের কর্মকর্তারা জানান, দুর্ঘটনার পর গরু দুটির মৃতদেহ রানওয়ে থেকে সরিয়ে ফেলার পর নভোএয়ার ও ইউএস বাংলার আরও দুটি ফ্লাইট কক্সবাজার ছেড়েছে।

গরু দুটির মালিক পাওয়া যায়নি বলে তারা উল্লেখ করেন।