বরখাস্ত মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা এবার নওগাঁয়

  • নওগাঁ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-12-02 21:55:27 BdST

bdnews24
ফাইল ছবি

বঙ্গবন্ধু ও বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তির অভিযোগে গাজীপুরের সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে নওগাঁয়ও একটি মামলা হয়েছে।

‘মানবিক বাংলাদেশ সোসাইটি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নাহিদুজ্জামান রনি বাদী হয়ে বুধবার মামলাটি করেন বলে জানান বাদীর আইনজীবী মোমিনুল ইসলাম স্বপন।

নাহিদুজ্জামনান রনি নওগাঁর বদলগাছী উপজেলার লক্ষ্মীপুর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

মোমিনুল ইসলাম স্বপন জানান, বুধবার শুনানি শেষে নওগাঁর জ্যেষ্ঠ বিচারিক হাকিম সারোয়ার জাহান মামলাটি তদন্ত করে ২০২২ সালের ৩০ জানুয়ারির মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

এই বিষয়ে মামলার বাদী নাহিদুজ্জামান রনি বলেন, গাজীপুরের সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলম আওয়ামী লীগ ও জাতির জনক বঙ্গবন্ধুর সকল অর্জন, বিজয়, সুনাম ও সংগ্রামের ইতিহাস ধুলিস্যাৎ করার জন্য অন্ধকারের পথ খুঁজতে থাকেন। গত সেপ্টেম্বরে একটি ভিডিওতে তিনি জাতির জনক ও মুক্তিযোদ্ধাদের নিয়ে বিভ্রান্তিকর বক্তব্য প্রকাশ করেন, যা জাতিকে চরমভাবে আঘাত করেছে।

“আমি তার বক্তব্যে কষ্ট ও আঘাত পেয়েছি। এ কারণে মামলা করেছি।”

এ বছরের সেপ্টেম্বরে মেয়র জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও ফেইসবুকে ছড়িয়ে পড়ে। এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে অভিযোগ ওঠে।

এই ঘটনায় গত ১৯ নভেম্বর জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি এবং দলীয় সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়।

পরে ২৫ নভেম্বর তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

একই অভিযোগে জাহাঙ্গীরের বিরুদ্ধে রাজবাড়ী, মাদারীপুর ও পঞ্চগড়েও মামলা হয়েছে।