জাহাঙ্গীরনগরে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীর ক্লাস-পরীক্ষা স্থগিত

  • জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2022-01-22 00:55:03 BdST

bdnews24
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ঢাকা জেলা, ঢাকা বিভাগ

আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে সকল ক্লাস-পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শুক্রবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের ভারপ্রাপ্ত পরিচালক মহিউদ্দিন আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

শুক্রবার থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান দুই সপ্তাহের জন্য বন্ধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২১ জানুয়ারি ২০২২ থেকে ৬ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত সশরীরে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা স্থগিত থাকবে। অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান থাকবে। আবাসিক হলসমূহ খোলা থাকবে। আবাসিক হলে অবস্থানরত শিক্ষার্থী, সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীকে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে। বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত শুধুমাত্র বইপত্র আদান-প্রদানের জন্য খোলা থাকবে।

এছাড়া অফিস সময় সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রথমবর্ষ  স্নাতক (সম্মান) শ্রেণিতে চলমান ভর্তি কার্যক্রম যথারীতি অব্যাহত থাকবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যে কোনো প্রকার জমায়েত, বহিরাগত/দর্শনার্থী এবং তাদের গাড়ি প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

মহামারি করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সভাপতিত্বে শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠিত বিশ^বিদ্যালয়ের এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।