২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫

গণস্বাস্থ্য ফার্মা ও হাসপাতালকে ২৫ লাখ টাকা জরিমানা

  • সাভার প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2018-10-23 21:57:29 BdST

bdnews24

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে দুটি চাঁদাবাজির ও একটি চুরির মামলা হওয়ার পর তাদের দুটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সন্ধ্যায় ‘গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ও হাসপাতাল’ এবং ‘গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস লিমিটেড’ কারখানায় একযোগে এ অভিযান শুরু হয়, শেষ হয় রাত ১০টায়।

এ সময় গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালসকে ১৫ লাখ টাকা এবং গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ও হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা এবং গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালসের এন্টিবায়োটিক বিভাগ বন্ধ করে দেওয়া হয়।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে এ অভিযানে তাকে সহায়তা করেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রাসেল হাসান ও সাভার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) প্রণব কুমার ঘোষ।

ইউএনও শেখ রাসেল হাসান বলেন, গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালসের নোংরা পরিবেশ, মেয়াদ উত্তীর্ণ কাঁচামাল জব্দ, তাপমাত্রার হেরফের পাওয়া যায়।

“ফলে প্রতিষ্ঠানটিকে ১৫ লাখ জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া এন্টিবায়োটিক বিভাগ সিলগালা করে দিয়েছেন।”

তিনি বলেন, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অপারেশন থিয়েটারে নোংরা পরিবেশ ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ পাওয়া গেছে। এছাড়া সনদ নবায়ন করা হয়নি। এই প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।”

অভিযানে র‌্যাব ছাড়াও পুলিশ, ওষুধ প্রশাসন ও সিভিল সার্জন এ অভিযানে অংশ নেন।

এর আগে আশুলিয়ায় জমি দখলের চেষ্টা, ভাংচুর, চুরি ও চাঁদাবাজির অভিযোগে জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আশুলিয়া থানায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়। উচ্চ আদালত থেকে এই তিন মামলায় আগাম জামিন নিয়েছেন তিনি।


ট্যাগ:  ঢাকা বিভাগ  ঢাকা জেলা  সাভার উপজেলা