২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫

ইপিজেডে বাস চাপায় শ্রমিক নিহত, ১৪টি গাড়িতে আগুন

  • সাভার প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2018-11-04 23:12:34 BdST

bdnews24

ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলে দুর্ঘটনায় পোশাক কারখানার শ্রমিক নিহত হওয়ার পর বিক্ষুব্ধ শ্রমিকরা তাণ্ডব চালিয়ে বাস, ট্রাকসহ ১৪টি গাড়িতে আগুন দিয়েছে।

রোববার সন্ধ্যায় এ ঘটনার পর তারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। গাড়ি পোড়ানোর দৃশ্য ধারণ করতে যাওয়া সাংবাদিকদের লাঞ্ছিত করেছে।

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানান আশুলিয়া থানার ওসি রিজাউল হক দীপু।

নিহত আজাদ (২৭) ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ডিইপিজেড) নতুন জোনের শান্তা অ্যাপারেলস লিমিটেডের কর্মচারী।

শ্রমিকরা জানান, ছুটি শেষে ফেরার পথে প্রধান ফটকে বাইসাইকেল আরোহী আজাদ শ্রমিক বহনকারী একটি বাস চাপায় নিহত হন। এ ঘটনা তাৎক্ষণিকভাবে ছড়িয়ে পড়লে কয়েক হাজার শ্রমিক মূল ফটক বন্ধ করে মালামাল বোঝাই ট্রাক, কভার্ড ভ্যান, মোটরসাইকেল ও শ্রমিক পরিবহনকারী বাসসহ ১৪টি গাড়িতে আগুন দেয়।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হামিদ মিয়া জানান, বাস, ট্রাক, কভার্ডভ্যানসহ ১৪টি গাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে শ্রমিকরা।

“ফায়ার সার্ভিসের দুটি ইনিউট আগুন নিয়ন্ত্রণে আনলেও গাড়িগুলো পুড়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।”

ওসি রিজাউল বলেন, গাড়ি চাপায় শ্রমিক নিহত হওয়ার ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা হামলা চালিয়ে ও আগুন দিয়ে অসংখ্য গাড়ি ভাংচুর করেছে। শ্রমিকদের নিবৃত্ত করতে পুলিশ দায়িত্ব পালন করতে গেলে শ্রমিকদের রোষানলে পড়ে কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছেন।

শিল্প পুলিশ-১ এর পরিদর্শক মাহবুবুর রহমান বলেন, একটি পোশাক কারখানার এক শ্রমিক গাড়ি চাপায় নিহত হয়েছেন। এতে বিক্ষুব্ধ হয়ে শ্রমিকরা ডিইপিজেড-এর প্রধান গেট বন্ধ করে দিয়ে কভার্ডভ্যান ও ট্রাকে আগুন দিয়েছে।


ট্যাগ:  ঢাকা বিভাগ  ঢাকা জেলা  সাভার উপজেলা