২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫

জার্মান সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ১১ রোহিঙ্গা গ্রেপ্তার

  • কক্সবাজার প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2019-02-23 11:33:53 BdST

bdnews24

কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্পে তিন জার্মান সাংবাদিকের উপর হামলার ঘটনায় ১১ রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার রাত ৮টা পর্যন্ত উখিয়ার কুতুপালং এলাকার লম্বাশিয়া ক্যাম্পসহ আশপাশের কয়েকটি ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে উখিয়া থানার ওসি মো. আবুল খায়ের জানান।

গ্রেপ্তাররা হলেন- লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের ডি- ৪ ব্লকের মোহাম্মদ শাহজাহান (২৫), এইচ ব্লকের মুছা আলম (৫০), ক্যাম্প-১ এর সি-২ ব্লকের নুরুল হাকিম (১৮), জিয়াবুল হক (২৮), মোহাম্মদ রিয়াজ (৪০),  জালাল হোসেন (৩০), ক্যাম্প-১ ই-ব্লকের খায়রুল আমিন (২৮), মোহাম্মদ ইদ্রিস (২৮), আবু তাহের (৪৫), ছৈয়দ আলম (৪০) ও মোহাম্মদ রফিক (১৮)।

পুলিশ জানিয়েছে, তিন জার্মান সাংবাদিক ও তাদের দোভাষী বৃহস্পতিবার সকালে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে যান। বিকালে ফেরার পথে তারা নামেন কুতুপালংয়ের লম্বাশিয়া ক্যাম্পে।

সে সময় কয়েকজন রোহিঙ্গা শিশু কৌতূহলী হয়ে তাদের কাছে গেলে ক্যাম্পের বাজার থেকে তাদের জন্য জামা কিনে দেন ওই জার্মান সাংবাদিকরা। রোহিঙ্গা শিশু-কিশোরদের মধ্যে কয়েকজন এক পর্যায়ে সাংবাদিকদের মাইক্রোবাসে উঠে বসলে এটাকে অপহরণের চেষ্টা ধরে নিয়ে হামলা চালায় একদল রোহিঙ্গা।

এ সময় কয়েকজন পুলিশ সদস্য এগিয়ে গেলে তারাও হামলায় আহত হন। বিদেশি সাংবাদিকদের ল্যাপটপ, ক্যামেরা ও গাড়ী ভাংচুর করা হয়।

ওই ঘটনায় বৃহস্পতিবার রাতে উখিয়া থানায় মামলা করা হয়। সেখানে ৫০ থেকে ৬০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়।

ওসি আবুল খায়ের বলেন, মামলা হওয়ার পর পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যরা হামলায় জড়িতদের গ্রেপ্তারে অভিযানে নামে। ওই অভিযানেই বিভিন্ন ক্যাম্প থেকে ১১ জনকে গ্রেপ্তার করা হয়।

তাদের পুলিশ জিজ্ঞাসাবাদ করছে জানিয়ে ওসি বলেন, ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।


ট্যাগ:  কক্সবাজার জেলা  উখিয়া উপজেলা