রাওয়া ক্লাবে ভেটেরানস ডে উদযাপিত

সেনাবাহিনী প্রধান ও রাওয়া ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ শনিবার ক্লাবের ভেটেরানসদের সম্মাননা প্রদান করেন। ছবি: আইএসপিআর
দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে রিটায়ার্ড আর্মড ফোর্সেস অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (রাওয়া) নবম ভেটেরানস ডে উদযাপন করা হয়েছে।

গত শনিবার সকালে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় কর্মসূচি। এরপর ওয়াকাথান প্যারেড এবং সন্ধ্যায় সনদ, উত্তরীয় প্রদান, সঙ্গীতানুষ্ঠান ও নৈশ ভোজের মধ্য দিয়ে দিনটি পালন করা হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

সন্ধ্যায় দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেনাবাহিনী প্রধান ও রাওয়া ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আইএসপিআর জানায়, এ অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন ক্লাবের মহাসচিব অবসর প্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল কামরুল ইসলাম। বক্তব্য রাখেন চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল আলাউদ্দিন এমএ ওয়াদুদ ও ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান।

অনুষ্ঠানে ১১৯ জন ভেটেরানসকে ক্রেস্ট, সনদ ও উত্তরীয় প্রদান করা হয়। এরপর বিভিন্ন শিল্পী পুরানো দিনের সঙ্গীত পরিবেশন করেন।

পতাকা উত্তোলনের পর সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য ও তাদের পরিবারের সদস্যদের অংশগ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী ওয়াকাথান প্যারেড।

এসময় পাইপ ও ব্রাস ব্যান্ডের সুরের মুর্ছনায় ক্ষণিকের জন্য অতীত কর্মজীবনে ফিরে যান ভেটেরানসরা।

ওয়াকাথন প্যারেড রাওয়া ভবন থেকে শুরু হয়ে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর গেইট পর্যন্ত ঘুরে পুনরায় রাওয়ায় এসে শেষ হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।