দশ দিনে ৫ লাখ মাস্ক বিতরণ করবে ঢাকা উত্তর সিটি

সিটির মেয়র মো. আতিকুল ইসলাম। ফাইল ছবি
করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় জনসচেতনতা বাড়াতে মাস্ক বিতরণের কর্মসূচি নেওয়া হয়েছে।

‘মাস্ক আমার, সুরক্ষা আমার’ শিরোনামে শনিবার থেকে ১০ দিনের এ কর্মসূচিতে এ সিটির ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে প্রতিদিন ৫০ হাজার করে মাস্ক বিতরণ করা হবে।

সব মিলিয়ে দশ দিনে পাঁচ লাখ মাস্ক বিতরণ করা হবে বলে জানিয়েছেন উত্তর সিটির মেয়র মো. আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার এক ভার্চুয়াল সভায় তিনি বলেন, কর্মসূচি চলাকালে ৫৪টি সাধারণ ওয়ার্ড এবং ১৮টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলের মাধ্যমে এসব মাস্ক বিতরণ করা হবে।

“প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে শুরু হবে এই ক্যাম্পেইন। ডিএনসিসি এলাকার শপিংমল, বাসস্ট্যান্ড ও কাঁচাবাজারসহ জনসমাগমস্থলে এ ক্যাম্পেইন পরিচালিত হবে। এছাড়াও প্রতি শুক্রবার জুমার নামাজে আসা মুসল্লীদের মাঝেও মাস্ক বিতরণ করা হবে।”

মেয়র আতিকুল ইসলাম জানান, করোনাভাইরাস মহামারী শুরুর পর থেকে স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রমের আওতায় ২১ লাখ ১৬ হাজারের বেশি মাস্ক, এক লাখ ৩৩ হাজারের বেশি বোতল হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার তিন স্তরবিশিষ্ট কাপড়ের মাস্ক, দুই হাজার বোতল তরল হ্যান্ডওয়াশ, ২ লাখ ৪০ হাজার সাবান বিতরণ করেছে উত্তর সিটি।

এ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান এবং কাউন্সিলররা সভায় অংশ নেন।