কাতারের শ্রমমন্ত্রীর সঙ্গে ইমরানের বৈঠক

কাতারে বাংলাদেশের শ্রমবাজার উন্নয়ন এবং সম্প্রসারণ নিয়ে দেশটির শ্রমমন্ত্রী আলী বিন সামিখ আল মাররির সঙ্গে বৈঠক করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ।

কাতারের বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সফররত ইমরান বুধবার আলী বিন সামিখ আল মাররির সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে বিশ্বকাপ ২০২২ আয়োজনে নিরাপত্তা, হসপিটালিটি ও ট্রান্সপোর্ট খাতে বাংলাদেশ থেকে প্রয়োজনীয় কর্মী নিয়োগ, বিশ্বকাপ পরবর্তী সময়ে নির্মাণ ও সেবা খাতে বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের বিষয়ে আলোচনা হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

বাংলাদেশ ও কাতারের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক প্রসঙ্গে মন্ত্রী ইমরান বলেন, “মুসলিম দেশ কাতার বিশ্বকাপ ফুটবল ২০২২ এর আয়োজক দেশ হওয়াতে বাংলাদেশ আনন্দিত এবং বিশ্বকাপ সফলভাবে আয়োজনের ক্ষেত্রে বাংলাদেশ যে কোন ধরনের সহযোগিতা করতে প্রস্তুত।”

কাতারের শ্রমমন্ত্রী বিশ্বকাপের জন্য নিরাপত্তা, হসপিটালিটি এবং ট্রান্সপোর্ট খাতে কর্মীর চাহিদার কথা উল্লেখ করেন এবং বাংলাদেশ হতে কর্মী নিয়োগের আশ্বাস দেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

কাতারের শ্রমমন্ত্রী বাংলাদেশি কর্মীদের কর্মদক্ষতার প্রশংসার পাশাপাশি কর্মীদের কাতারের আইন মেনে চলার উপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন। 

বৈঠকে প্রধানমন্ত্রী কার্যালয়ের জ্যেষ্ঠ সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক এলাকায় কাতারি বিনিয়োগ এবং কাতারী ব্যবসায়ী প্রতিনিধি দলের বাংলাদেশ সফরের প্রসঙ্গ উপস্থাপন করেন।  

কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত মো.জসীম উদ্দিনও বৈঠকে ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে বাংলাদেশ ও কাতারের মধ্যে ঢাকায় ষষ্ঠ যৌথ কমিটির সভা অনুষ্ঠানের বিষয়ে আলোচনা হয়।