কোভিড-১৯: স্বাস্থ্যমন্ত্রীর ভগ্নিপতির জন্য দোয়া প্রার্থনা

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের ভগ্নিপতি সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী কাজী আকতার হামিদের জন্য দোয়া চেয়ে ফেইসবুকে পোস্ট দিয়েছেন একাধিক আইনজীবী।

কাজী আকতার হামিদের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন তারা।

সুপ্রিম কোর্টের একজন আইনজীবী বৃহস্পতিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আকতার হামিদ মঙ্গলবার তার ফেইসবুক মেসেঞ্জারে একটি মেসেজে কোডিভ-১৯ সংক্রমণের কথা জানিয়ে দোয়া চেয়েছেন।

ওই মেসেজে লেখা হয়েছে, “বিকাম কোভিড পজিটিভ টুডে, প্লিজ কিপ মি ইন ইউর প্রেয়ার, আমিন।”

ব্রাহ্মবাড়িয়া ল কলেজের সহযোগী অধ্যাপক ড. কাজী আকতার হামিদের আইনি প্রতিষ্ঠান ‘ড. হামিদ অ্যান্ড অ্যাসোসিয়েটস’র সাবেক আইনজীবী এ কিউ এম সোহেল রানাও দুই দিন আগে আকতার হামিদের কোভিড-১৯ সংক্রমণের খবর জানিয়ে ফেইসবুকে পোস্ট দেন।

গত মঙ্গলবার রাত ১১টা ৩৩ মিনিটে দেওয়া পোস্টে তিনি লেখেন, “দোয়ার আহ্বান: আজ (৩০.০৬.২০২০) রাত ৯.১০ মিনিটে আমার সিনিয়র ড. কাজী আকতার হামিদ (সিনিয়র এ্যাডভোকেট, সুপ্রিম কোর্ট) স্যারের সাথে কথা হয়েছে। উনার করোনা পজিটিভ। সবাই স্যারের জন্যে দোয়া করবেন।”

সুপ্রিম কোর্টের আরেক আইনজীবী মোস্তফা কামাল বাচ্চুও বুধবার কাজী আকতার হামিদের জন্য দোয়া চেয়ে ফেইসবুকে পোস্ট দিয়েছেন।

সেখানে তিনি লিখেছেন, “দোয়ার দরখাস্ত: সুপ্রিম কোর্ট বারের সিনিয়র আইনজীবী ড. কাজী আকতার হামিদ স্যার করোনায় আক্রান্ত, সকলের কাছে বিনীতভাবে তার সুস্থতার জন্য দোয়া প্রার্থনা করছি।”

সুপ্রিম কোর্টে আকতার হামিদের চেম্বারের সহযোগী একজন কনিষ্ঠ আইনজীবী নাম প্রকাশ না করার শর্তে বৃহস্পতিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এখন তিনি সুস্থ আছেন। কোভিড-১৯ আক্রান্ত হওয়ার বিষয়টি তিনি কাউকে জানাতে চাইছেন না।” 

বৃহস্পতিবার রাতে আকতার হামিদের মোবাইলে বেশ কয়েকবার ফোন করে কোনো সাড়া পাওয়া যায়নি। তার পরিবারের কারও সঙ্গেও যোগাযোগ করতে পারেনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

কাজী আকতার হামিদ দেশের প্রথম নারী ব্যারিস্টার ও আপিল বিভাগের প্রথম নারী আইনজীবী রাবেয়া ভূঁইয়ার ছোটো ভাই।