বিশ্বকাপ পেছালে আইপিএল খেলতে চান স্মিথ

টি-টোয়েন্টি বিশ্বকাপ নির্ধারিত সময়ে না হলে ওই সময়টায় আইপিএল আয়োজন অনেকটাই নিশ্চিত। স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নারদের একটি বড় পরীক্ষায় পড়তে হতে পারে তখন। ওই সময়টায় যে অস্ট্রেলিয়ার ঘরোয়া মৌসুমও শুরু হবে! স্মিথ অবশ্য নিজের চাওয়া সরাসরিই জানিয়ে দিলেন, খেলতে চান আইপিএল।

আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসের হয়ে খেলার কথা স্মিথের। পিছিয়ে যাওয়া টুর্নামেন্টের এই আসরে দলটির অধিনায়কত্ব করার কথা ছিল তার। কিন্তু এখন বিশ্বকাপের ওপর অনেকটাই নির্ভর করছে ভারতের জমজমাট এই ক্রিকেটীয় আসরের ভাগ্য। আগামী ১০ জুন আইসিসির সভায় সিদ্ধান্ত হতে পারে বিশ্বকাপ নিয়ে।

বিশ্বকাপ হলে তো অন্য কিছু ভাবার সুযোগই নেই। তবে টি-টোয়েন্টির বিশ্ব আসর পিছিয়ে গেলে স্মিথ আগ্রহী ভারতের ফ্র্যাঞ্চাইজি আসরে খেলতে।

“দেশের হয়ে যখন বিশ্বকাপ খেলা হয়, আমার মনে হয় ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সেটিই সর্বোচ্চ চূড়া। অবশ্যই আমি টুর্নামেন্টটি খেলতে চাই। কিন্তু বিশ্বকাপ যদি না হয়, পিছিয়ে দেওয়া হয় এবং ওই জায়গায় যদি আইপিএল হয়, তাহলে সেটাই হোক। ঘরোয়া টুর্নামেন্ট হিসেবে আইপিএল অসাধারণ।”

“আমার ধারণা, শিগগিরই বিশ্বকাপ নিয়ে আরও কিছু জানা যাবে। সম্ভবত দ্রুতই কিছু সিদ্ধান্ত নেওয়া হবে। তাই আমি নিশ্চিত, আমরা জানতে পারব যে কী করতে যাচ্ছি।”