হজে যাওয়ার জন্য উইন্ডিজ সফরে থাকছেন না মুশফিক

আগামী মাসের ওয়েস্ট ইন্ডিজ সফরে মুশফিকুর রহিমকে পাচ্ছে না বাংলাদেশ। হজ করার জন্য এই সফর থেকে ছুটি নিয়েছে বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, মুশফিকের ছুটির আবেদন তারা মঞ্জুর করেছেন।

“এক মাসেরও বেশি সময় আগে মুশফিক আমাদের কাছে ছুটি চেয়ে রেখেছিল। তখন অবশ্য বলেছিল যে কোটার ব্যাপার আছে, হজে তো এবার সবাই যেতে পারছে না। এজন্য একটু অনিশ্চয়তা ছিল। তবে শেষ পর্যন্ত তার নাম এসেছে কোটার মধ্যে। চট্টগ্রাম টেস্টের সময় ওর ছুটি আমরা নিশ্চিত করেছি।”

চট্টগ্রাম টেস্টে ধৈর্যশীল এক সেঞ্চুরি করে বাংলাদেশকে লিড এনে দেন মুশফিক। ওই ইনিংসের পথেই বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে স্পর্শ করেন টেস্টে ৫ হাজার রান। তার না থাকায় দলে বড় শূন্যতা তৈরি হবে, মানছেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান।

“একটা বড় ঘাটতি থাকবে তো বটেই, ওয়েস্ট ইন্ডিজ সফর এমনিতেই কঠিন, সেখানে অভিজ্ঞ একজন ব্যাটসম্যান নেই। কিন্তু হজ করার মতো ব্যাপারে তো অনুমতি দেওয়া ছাড়া অন্য কিছু ভাবার সুযোগ নেই। আশা করি ভালোভাবে হজ করার পর আমরা তাকে সেরা চেহারায় পাব আবার।”

ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে বাংলাদেশ প্রায় নিশ্চিতভাবেই পাচ্ছে না তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও নাঈম হাসানকে। এবার যোগ হলো মুশফিককে হারানোর ধাক্কা।

আগামী ৫ জুন ওয়েস্ট ইন্ডিজ সফরে রওনা হওয়ার কথা বাংলাদেশ দলের। টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা ১৬ জুন। সফরে দুই টেস্টের সঙ্গে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।