‘মাসুদ রানা’র বাজেট সাড়ে ৩ কোটি টাকা

কাজী আনোয়ার হোসেনের জনপ্রিয় স্পাই থ্রিলার ‘মাসুদ রানা’ অবলম্বনে নির্মিতব্য চলচ্চিত্রে সাড়ে ৩ কোটি টাকা বিনিয়োগ করছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

‘মাসুদ রানা’কে পর্দায় তুলে আনতে প্রাথমিকভাবে এই পরিমাণ অর্থ বিনিয়োগের কথা এক বিবৃতিতে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠানটি; পরবর্তীকালে পরিস্থিতি অনুযায়ী এর পরিমাণ বাড়তে কিংবা কমতেও পারে।

ছবিটি পরিচালনার দায়িত্ব পেয়েছেন পরিচালক সৈকত নাসির।

চলচ্চিত্রে মাসুদ রানার চরিত্রে অভিনয় করছেন একটি রিয়েলিটি শো’ থেকে উঠে আসা উঠতি মডেল মাসুদ রানা, সোহানার চরিত্রে থাকছেন পূজা চেরি ও নবনিতার চরিত্রে থাকছেন নবাগত মডেল সৈয়দা তিথি অমনি।

জাজ মাল্টিমিডিয়া বলছে, প্রায় ৩০ হাজার তরুণদের মাঝ থেকে মাসুদর রানার চরিত্রের জন্য রাসেল রানাকে খুঁজে নিয়েছেন তারা। বাকি চরিত্রগুলোর জন্য যথাযথ অভিনয়শিল্পীদের চূড়ান্ত করা হয়েছে। সবশেষ এক মাস কমব্যাট ফাইট শিখেছেন অভিনয়শিল্পীরা।

২৬ ফেব্রুয়ারি থেকে ছবির দৃশ্যধারণ শুরু হবে; ঢাকা চট্টগ্রাম, রাঙামাটি, বান্দরবান, কক্সবাজার ও ইন্দোনেশিয়ার বিভিন্ন এলাকায় দৃশ্যধারণ করা হবে।

এটি ছাড়াও ‘মাসুদ রানা’র ‘ধ্বংসপাহাড়’ অবলম্বনে ‘এমআর নাইন’ শিরোনামে আরেকটি চলচ্চিত্র নির্মাণে কথা রয়েছে জাজের। এতে সহপ্রযোজক হিসেবে দেশের বাইরের কয়েকটি প্রযোজনা প্রতিষ্ঠানের যুক্ত থাকার কথা রয়েছে।

ছবিটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডি নির্মাতা আসিফ আকবর। এতে মাসুদ রানার চরিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন এবিএম সুমন। ‘এমআর নাইন’র বাজেট সম্বন্ধে কোনও তথ্য দেয়নি জাজ মাল্টিমিডিয়া।