টিকা নিয়ে বিএনপির অপপ্রচারে বিভ্রান্ত হবেন না: কাদের

ওবায়দুল কাদের, ফাইল ছবি
করোনাভাইরাসের টিকা নিয়ে বিএনপি ‘অপপ্রচার’ শুরু করেছে মন্তব্য করে তাতে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার ঢাকায় আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে এক শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ বিষয়ে কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “জনকল্যাণে নিবেদিত সরকারের যে কোনো প্রশংসনীয় উদ্যোগকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করা তাদের অপরাজনীতির অংশ। তারা টিকা আসার আগেই লুটপাটের মিথ্যা অভিযোগের কলের গান অবিরাম বাজিয়ে যাচ্ছে। আমরা বলতে চাই, বিএনপি নামক গুজব পার্টির অপপ্রচারে বিভ্রান্ত হবেন না।”

বিপদে মানুষের পাশে না দাঁড়িয়ে বিএনপি নেতারা শুধু ‘সমালোচনার তীর ছুঁড়ছে’ মন্তব্য করে তিনি বলেন, “পক্ষান্তরে আওয়ামী লীগ যে কোনো প্রাকৃতিক দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে, যা আওয়ামী লীগের গত সাত দশকের ঐতিহ্য।”

মুখে গণতন্ত্রের কথা বললেও বিএনপি নেতাদের ‘মুখোশের আড়ালে জুলুম আর লুটপাটতন্ত্র’ লুকিয়ে আছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, “তারা চারদিকে শুধু ধ্বংস দেখতে পায়, তারা সরকারের কোনো উন্নয়ন ও অর্জন দেখতে পায় না। আসলে তাদের সৃষ্টিশীলতাকে গ্রাস করেছে দুর্ভেদ্য নেতিবাচকতা। কারণ বিএনপির দৃষ্টিশক্তিতে এখন শীতের ঘন কুয়াশা জমেছে। শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোতো দূরের কথা, তারা নিজেরাই শীতে কাতর।”

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এই শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে পৌর নির্বাচন নিয়েও কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

পৌর নির্বাচনের আসন্ন তৃতীয় ও চতুর্থ ধাপে দলের মধ্যে যারা নৌকার বিপক্ষে গিয়ে ‘বিদ্রোহ’ করবে কিংবা ‘বিদ্রোহে উস্কানি’ দেবে, ভবিষ্যতে মনোনয়ন ও গুরুত্বপূর্ণ দলীয় পদ থেকে তাদের ‘বঞ্চিত হতে হবে’ বলে সতর্ক করেন তিনি।