জিয়ার জন্মবার্ষিকীতে দুই দিনের কর্মসূচি বিএনপির

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

সোমবার দুপুরে জাতীয়তাবাদী কৃষক দল ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে এক অনুষ্ঠানে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি জানান, ১৯ জানুয়ারি ভোরে নয়া পল্টনের কেন্দ্রীয় ও সারাদেশে দলীয় কার্যালয়ে দলের পতাকা উত্তোলন করা হবে। সকাল ১১টায় শেরে বাংলা নগরে প্রয়াত নেতার সমাধিতে ফুল দেবেন বিএনপি নেতারা। আর বেলা ২টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা।

এছাড়া নয়া পল্টনে ১৯ জানুয়ারি ডক্টরস অ্যাসোসিয়েশন এবং ২০ জানুয়ারি বিএনপি ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করবে।

দিনটি উপলক্ষে জাতীয় দৈনিকে জিয়াউর রহমানের ওপর ক্রোড়পত্র প্রকাশ করবে বিএনপি। ইতিমধ্যে জিয়ার ছবি সম্বলিত পোস্টার প্রকাশ করেছে দলটি।

রিজভী জানান, দলের প্রতিষ্ঠাতার জন্মবার্ষিকী সারাদেশে বিভিন্ন পর্যায়ের ইউনিট ‘যথাযোগ্য মর্যাদায়’ পালন করবে।

১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার গাবতলীর বাগবাড়ী গ্রামে জন্মগ্রহণ করেন জিয়াউর রহমান।

সোমবার সকাল সাড়ে ১১টায় নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ঢাকা মহানগর উত্তর কৃষক দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, তার স্ত্রী রাহাত আরা বেগম, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল ও যুগ্ম সম্পাদক মোশাররফ হোসেনের আরোগ্য কামনায় দোয়া মাহফিল হয়।

উত্তর কৃষক দলের সভাপতি আসজাদুল আরিশ ডলের সভাপতিত্বে ও শফিকুল রহমান মিঠুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির আমিরুজ্জামান শিমুল, হায়দার আলী লেনিন, কৃষক দলের নাসির হায়দার, ওমর ফারুক শাফিন, টিএস আইয়ুব, মনিরুল ইসলাম রয়েল, ওবায়দুর রহমান টিপু প্রমুখ বক্তব্য রাখেন।