শেয়ার বাজারে প্রবাসী বিনিয়োগ বাড়াতে লন্ডনে মেলা

দেশের শেয়ার বাজারে প্রবাসী ও বিদেশি বিনিয়োগ বাড়াতে দেশি স্টকব্রোকার ও মার্চেন্ট ব্যাংকার নিয়ে যুক্তরাজ্যের লন্ডনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ শেয়ার বাজার মেলা’ বা ‘বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট ফেয়ার’।

আগামী ১০ অক্টোবর সেন্ট্রাল লন্ডনের রয়্যাল ল্যাংকস্টার হোটেলে এ মেলা অনুষ্ঠিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় মেলার আয়োজক ‘কারি লাইফ ইভেন্টস’।

মেলার অন্যতম উদ্যোক্তা ও কারি লাইফ মিডিয়া গ্রুপের প্রধান সৈয়দ বেলাল আহমেদ বলেন,  “প্রবাসীদের কাছে বাংলাদেশের শেয়ার বাজারে বিনিয়োগের সব তথ্য ও সুবিধাদি পৌঁছে দিতে তৃতীয়বারের মতো এ মেলার আয়োজন করেছি।”

তিনি জানান, মেলার কর্মসূচির মধ্যে রয়েছে সারাদেশ থেকে আসা ব্যবসায়ীদের সঙ্গে নেটওয়ার্কিং, সভা, বিভিন্ন ট্রেড সংস্থা যেমন চেম্বার, ক্যাটারার্স ও যারা ইতোমধ্যে বাংলাদেশে ব্যাংকিং ও অর্থনৈতিক খাতে বিনিয়োগ করেছেন তাদের সঙ্গে মিটিং ও ডিনার।

শেয়ার বাজারে আস্থা ফিরিয়ে আনতে বাংলাদেশ সরকার নানা প্রশংসনীয় উদ্যোগ নিয়েছে মন্তব্য করে বেলাল আহমেদ আরও বলেন, “ব্রিটিশ বাংলাদেশিদের বিনিয়োগের ক্ষমতা অনেক বেশি। কারণ তাদের অনেকেই ভালো চাকরি অথবা ব্যবসা-বাণিজ্যের সঙ্গে জড়িত। এজন্য ব্রিটিশ বাংলাদেশিদের মধ্যে আরও বেশি করে বাংলাদেশে বিনিয়োগের আগ্রহ সৃষ্টি হয়েছে।”

মেলার বিস্তারিত জানতে অথবা স্টল বুকিংয়ের জন্য ইমেইলে অথবা ফোন নম্বরে যোগাযোগের অনুরোধ করেছেন আয়োজকরা। ইমেইল: info@currylife.uk.  সৈয়দ বেলাল আহমদ +44 7956 439 458, এএফএম আসাদুজ্জামান +880 1711 564 680

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!