স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সেমিনার করবে যুক্তরাষ্ট্র প্রবাসী মুক্তিযোদ্ধারা

‘স্বাধীনতার ৫০ বছর: বাংলাদেশের সংগ্রাম, সাফল্য ও সম্ভাবনা’ শিরোনামে সেমিনার করতে যাচ্ছে সেক্টর কমান্ডারস ফোরাম, মুক্তিযুদ্ধ’৭১ যুক্তরাষ্ট্র শাখা।

আসছে ৬ নভেম্বর স্থানীয় সময় দুপুর তিনটায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে জুইশ সেন্টারে এটি অনুষ্ঠিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান আয়োজক সংগঠনের প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ ও সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা রেজাউল বারি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সেমিনারে মূল বক্তব্য দেবেন সেক্টর কমান্ডারস ফোরামের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা হারুন হাবীব।

আলোচক হিসেবে অংশ নেবেন পানি বিশেষজ্ঞ সুফিয়ান এ খন্দকার, জাতিসংঘ পপুলেশন কাউন্সিলের সিনিয়র অ্যাসোসিয়েটস সাজেদা আমিন, অর্থনীতিবিদ অধ্যাপক মাহফুজ আর চৌধুরী, পার্থ ব্যানার্জি, আবুবকর হানিপ ও ফকির ইলিয়াস।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সেমিনারে অতিথি-পর্যবেক্ষক হিসেবে থাকবেন বীর মুক্তিযোদ্ধারা। সেমিনারটি কেবল আমন্ত্রিত অতিথিদের জন্য উন্মুক্ত। শুরুতে পরিবেশিত হবে দেশের গান। প্রশ্নোত্তর পর্ব থাকবে সেমিনার শেষে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!