সালসবুর্ককে হারিয়ে নকআউট পর্বে বায়ার্ন

চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার অভিযানে টানা চতুর্থ জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। সালসবুর্ককে আবার হারিয়ে টুর্নামেন্টের নকআউট পর্বের টিকেট নিশ্চিত করেছে হান্স ফ্লিকের দল।

আলিয়াঞ্জ অ্যারেনায় বুধবার রাতে ‘এ’ গ্রপের ম্যাচে ৩-১ গোলে জিতেছে গতবারের ট্রেবল জয়ীরা। একটি করে গোল করেন রবের্ত লেভানদোভস্কি ও লেরয় সানে। অন্য গোলটি আত্মঘাতী। এ মাসের শুরুতে অস্ট্রিয়ার দলটির মাঠে ৬-২ গোলে জিতেছিল বায়ার্ন।

ঘরের মাঠে প্রথমার্ধে আক্রমণে অতটা ধার ছিল না বায়ার্নের। গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় ৪২ মিনিট পর্যন্ত। টমাস মুলারের শট গোলরক্ষক ফেরানোর পর ছয় গজ বক্সের সামনে থেকে বল জালে পাঠান লেভানদোভস্কি।

দ্বিতীয়ার্ধের শুরুতে প্রতিপক্ষ ডিফেন্ডারের আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ হয় বায়ার্নের। ৬৬তম মিনিটে মার্ক রোকা দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় তারা।

এর দুই মিনিট পরই অবশ্য স্কোরলাইন ৩-০ করেন সানে। ৭৩তম মিনিটে সফরকারীদের হয়ে ব্যবধান কমান মেরগিম বেরিশা।

চার ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন। অন্য ম্যাচে লোকোমোতিভ মস্কোর সঙ্গে গোলশূন্য ড্র করা আতলেতিকো মাদ্রিদ ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। লোকোমোতিভ ৩ পয়েন্ট নিয়ে তিনে ও সালসবুর্ক ১ পয়েন্ট নিয়ে সবার নিচে আছে।

লিভারপুলকে হারিয়ে আতালান্তার প্রতিশোধ

অ্যানফিল্ডে‘ডি’ গ্রুপের ম্যাচে লিভারপুলকে ২-০ গোলে হারিয়েছে আতালান্তা। নিজেদের মাঠে হারের প্রতিশোধও নিয়েছে ইতালিয়ান দলটি। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে চার মিনিটের মধ্যে গোল দুটি করে তারা।

আসরে প্রথম হারের স্বাদ পাওয়া লিভারপুল চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষেই আছে। আরেক ম্যাচে মিতউইলানকে ৩-১ গোলে হারানো আয়াক্স ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে। তাদের সমান পয়েন্ট নিয়ে তিনে আছে আতালান্তা। মিতউইলান এখনও পয়েন্ট পায়নি।