আরও গোল হতে পারত: কাতার কোচ

প্রথম লেগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলতে হয়েছিল বৃষ্টিভেজা মাঠে। জিতলেও সেরাটা মেলে ধরতে বেশ বেগ পোহাতে হয়েছিল কাতারকে। ফিরতি লেগে নিজেদের মাঠে বড় জয়ের পর দুই মাঠের পার্থক্য তুলে ধরলেন দলটির কোচ ফেলিক্স সানচেস বাস। জানালেন আরও গোল না পাওয়ার আক্ষেপও।

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের ‘ই’ গ্রুপের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচে শুক্রবার বাংলাদেশকে ৫-০ গোলে হারিয়েছে কাতার। প্রথম লেগে ২-০ গোলে জিতেছিল এশিয়ার চ্যাম্পিয়নরা।

আব্দুল্লাহ আল খলিফা স্টেডিয়ামে ম্যাচজুড়ে বাংলাদেশের উপর ছড়ি ঘুরিয়েছে কাতার। প্রথমার্ধে দুটি ও দ্বিতীয়ার্ধে তিনটি গোল করে তুলে নিয়েছে বড় জয়। বাসের মনে হচ্ছে আরও গোল পেতে পারত তার দল।

“আমরা পাঁচ গোল দিয়েছি, কিন্তু আমার মনে হয়, আরও বেশি গোল হতে পারত। দুই ম্যাচের মধ্যে পার্থক্য অনেক। প্রথম লেগের মতো বাংলাদেশ একইভাবে আমাদের বিপক্ষে খেলেছে। কিন্তু আজ আমরা তাদেরকে কোনো সুযোগই দেইনি।”

“বিষয়টা হচ্ছে যে, আমরা যখন ওদের মাঠে খেলতে গিয়েছিলাম, মাঠ খেলার উপযোগী ছিল না, সেখানে খেলা কঠিন ছিল। এখানে তা হয়নি। মাঠ খুব ভালো ছিল এবং এটা আমাদের জন্য বিষয়গুলোকে সহজ করে দিয়েছিল।”