ইউরো শেষ টের স্টেগেনের

গত বছরও ডান হাঁটুতে অস্ত্রোপচার করতে হয়েছিল। সেই ডান হাঁটু এ বছরও ভোগাচ্ছে। মার্ক-আন্ড্রে টের স্টেগেন তাই ফের যাচ্ছেন সার্জনের ছুরি-কাঁচির নিচে।

আগামী বৃহস্পতিবার সুইডেনের মালমোতে টের স্টেগেনের হাঁটুতে অস্ত্রোপচার করা হবে। ফলে আগামী জুনের ইউরো চ্যাম্পিয়নশিপে জার্মানির হয়ে খেলা হবে না তার।

সবশেষ ম্যাচে সেল্তা ভিগোর বিপক্ষে বার্সেলোনার পোস্ট সামলেছেন টের স্টেগেন। ২-১ গোলের হার এবং লা লিগার শিরোপা লড়াই থেকে ছিটকে যাওয়ার হতাশা সঙ্গী হয়েছে তার। ইনস্টাগ্রামে সে হতাশা আড়াল করেননি এই জার্মান গোলরক্ষক।

“গতকালের হার নিয়ে আমি হতাশ এবং এখন আর আমাদের লা লিগার জয়ের আশা নেই। মৌসুমে জটিল শুরুর পর আমরা টানা ১৯ ম্যাচ অপরাজিত থেকে নিজেদের মান দেখিয়েছিলাম-কিন্তু সেই ছন্দ ধরে রাখতে পারিনি আমরা।”

“ক্লাবের চিকিৎসকের সঙ্গে আলোচনা করে হাঁটুতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছি। জার্মানির হয়ে ইউরো-২০২০ খেলতে পারব না বলে খারাপ লাগছে। অনেক বছরের মধ্যে প্রথমবারের মতো আমি আমার দেশকে সমর্থন করব দর্শক হিসেবে। আশা করি, জার্মানি এটা জিতবে।”

“গ্রীষ্মকালীন বিরতির পর যখন আমরা পুনরায় মাঠে ফিরব, আশা করি সমর্থকদের সামনে আবারও আমি খেলতে পারব। আমি এটা মিস করব! কঠিন একটা মৌসুমজুড়ে পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ এবং ভালো থাকুন!”