টাচলাইনে দুই ম্যাচ নিষিদ্ধ কুমান

মড়ার ওপর খাড়ার ঘা বুঝি একেই বলে। এমনিতেই মাঠের পারফরম্যান্সে ধুঁকছে বার্সেলোনা। এবার যোগ হলো কোচের নিষেধাজ্ঞা। লা লিগায় দলের পরের দুই ম্যাচে টাচলাইনে থাকতে পারবেন না কোচ রোনাল্ড কুমান।

কাদিসের বিপক্ষে বৃহস্পতিবার গোলশূন্য ড্রয়ের ম্যাচে শেষ সময়ে রেফারির সিদ্ধান্ত নিয়ে প্রতিবাদের জেরে লাল কার্ড দেখেন কুমান। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের টুর্নামেন্ট কমিটি শুক্রবার জানায় বার্সেলোনা কোচের শাস্তির ঘোষণা।

রোববার লেভান্তের বিপক্ষে ও আগামী সপ্তাহে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচে কোচকে টাচলাইনে পাবে না বার্সেলোনা।

কাতালান ক্লাবটি অবশ্য জানিয়েছে, কোচের নিষেধাজ্ঞা এক ম্যাচে কমিয়ে আনতে আপিল করবে তারা।

ওই লাল কার্ড পাওয়ার পর কুমান সংবাদ সম্মেলনে দাবি করেছিলেন, তিনি কার্ড পাওয়ার মতো তেমন কিছু বলেননি, স্রেফ ধীরস্থির থেকে ফোর্থ অফিসিয়ালকে বলেছিলেন যে, মাঠে তখন দুটি বল।

তবে রেফারি কার্লোস দেল সেররো তার ম্যাচ প্রতিবেদনে লিখেন, “কুমানকে লাল কার্ড দেখানো হয় ফোর্থ অফিসিয়ালের কাছে দাম্ভিকপূর্ণভাবে প্রতিবাদ করায় এবং হাত উঁচিয়ে ও চিৎকার করে এটা বলতে থাকায় যে, ‘রেফারিকে বাঁশি বাজাতেই হবে… ফালতু…বাঁশি বাজাতেই হবে…’, যদিও বারবার প্রতিবাদ করায় আগেই তাকে সাবধান করে দেওয়া হয়েছিল।”

দলের টানা হতাশাজনক পারফরম্যান্সে এমনিতেই ভীষণ চাপে আছেন কুমান। লা লিগায় ৫ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে বার্সেলোনা আছে সাত নম্বরে।