‘গতিময় লিভারপুল আমাদের কঠিন পরীক্ষায় ফেলবে’

লিভারপুলের খেলার ধরনে মুগ্ধ দিয়েগো সিমেওনে। এখন তাদের প্রতিপক্ষই যখন ইংলিশ দলটি, আতলেতিকো মাদ্রিদের কোচ তাই খুব সতর্ক। চ্যাম্পিয়ন্স লিগে আসছে ম্যাচে নিজেদের জন্য কঠিন চ্যালেঞ্জ দেখছেন এই আর্জেন্টাইন।

তবে ইয়ুর্গেন ক্লপের দলকে পাল্টা আঘাত করার জন্য তারাও নিজেদের প্রস্তুত করছেন বলে জানালেন সিমেওনে।

ইউরোপ সেরার প্রতিযোগিতাটির ‘বি’ গ্রুপে মঙ্গলবার মুখোমুখি হবে দল দুটি। আতলেতিকোর মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

লিভারপুলের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানটা অবশ্য আতলেতিকোর জন্য আশা জাগানিয়া। সবশেষ চারবারের দেখায় তিনবারই জিতেছে মাদ্রিদের দলটি। এর মধ্যে আছে ২০১৯-২০ চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় অ্যানফিল্ডে ঘুরে দাঁড়িয়ে ৩-২ গোলের জয়।

তবে লিভারপুল যে ধরনের ফুটবল খেলে তাতে নিজেদের কাজ কতটা কঠিন হতে পারে, ভালো করেই জানেন সিমেওনে। সোমবার সংবাদ সম্মেলনে তার কথায়ও ফুটে উঠল সেটি।

“চেলসি, ম্যানচেস্টার সিটি, লিভারপুল সবাই অসাধারণ দল, কিন্তু লিভারপুলের খেলা দেখা সত্যিই আনন্দের। তারা ওপরে উঠে খেলে। পেছনে জায়গা ছেড়ে যাওয়ার ভয় পায় না। তাদের দ্রুতগতির সব খেলোয়াড় আছে। (ভার্জিল) ভন ডাইককে (চোট কাটিয়ে লম্বা সময় পর ফিরেছেন তিনি) সঙ্গে নিয়ে রক্ষণে আরও উন্নতি করেছে তারা।”

“তারা আমাদের কাজ খুব কঠিন করে তুলবে। আমরা তাদের পাল্টা আঘাত করার পথ খুঁজে বের করব। তাদের গতির সঙ্গে আমাদের তাল মেলাতে হবে এবং সুযোগ তৈরি করতে হবে।”

দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো। শতভাগ সাফল্যে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।

১ পয়েন্ট নিয়ে পোর্তো তিনে, এসি মিলান এখনও পয়েন্ট পায়নি।