গ্যালাক্সি এ সিরিজের আরও স্মার্টফোন আনছে স্যামসাং

ছবি: স্যামসাং
দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি জায়ান্ট স্যামসাং ‘সম্ভবত’ ২০২২ সালেও বেশ কয়েকটি গ্যালাক্সি এ সিরিজের পানি নিরোধক মধ্যমানের স্মার্টফোন আনছে।

জিএসএমএরিনা বলছে, প্রতিষ্ঠানটি এরইমধ্যে পানি নিরোধক আধা ডজনেরও বেশি গ্যালাক্সি এ সিরিজের ফোন লঞ্চ করেছে। এর মধ্যে রয়েছে গ্যালাক্সি এ৫২, এ৫২ ৫জি, এ৫২এস ৫জি এবং এ৭২।

স্যামসাং এই স্মার্টফোনগুলিতে ধুলা এবং পানি প্রতিরোধে আইপিএক্সএক্স মান নিশ্চিত করতে “মেমব্রেন উপাদান” এবং পানি নিরোধক সিলিকন ব্যবহার করবে বলে জানিয়েছে ভারতীয় দৈনিক বিজনেস স্ট্যান্ডার্ড।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে নিজেদের তৈরি সবচেয়ে সস্তা ৫জি ডিভাইস হিসাবে নতুন স্মার্টফোন ‘স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি’ লঞ্চ করেছে।

সাড়ে ছয় ইঞ্চি এইচডি + এলসিডি ডিসপ্লেওয়ালা স্মার্টফোনটিতে ৭২০ বাই ১৬০০ পিক্সেল রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট রয়েছে।

অক্টা-কোর মিডিয়াটেক ডিমেনসিটি ৭০০ এসওসিতে চলা হ্যান্ডসেটটিতে রয়েছে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ। মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে স্টোরেজ বাড়ানোর সুযোগ রেখেছে নির্মাতা প্রতিষ্ঠানটি।

হ্যান্ডসেটটি ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধাসহ ৫,০০০ মিলিঅ্যাম্প-আওয়ার ব্যাটারি প্যাক রয়েছে। এতে একটি ৫০ মেগাপিক্সেল সেন্সর, একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো এবং একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সরসহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। আর সামনে রয়েছে পাঁচ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সেন্সর।