সিরাজগঞ্জে শিশু সাংবাদিকদের ২ দিনের কর্মশালা

সিরাজগঞ্জে শিশু সাংবাদিকতার ওপর দুই দিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সম্মেলন কক্ষে সোমবার বিকেলে এ কর্মশালা শেষ হয়। এ সময় শিশু সাংবাদিকদের সনদপত্র বিতরণ করেন জেলার পুলিশ সুপার হাসিবুল আলম। এর আগে রোববার সকালে জেলার ডিসি ফারুক আহাম্মদ কর্মশালা উদ্বোধন করেন।

হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের উদ্যোগে এবং ইউনিসেফের সহায়তায় এই কর্মশালায় ১৩ থেকে ১৬ বছরের শিশুরা অংশ নেয়। তারা জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি বিদ্যালয়ের ছষ্ঠ  থেকে দশম শ্রেণির শিক্ষার্থী।

সমাপনী অনুষ্ঠানে পুলিশ সুপার শিশুর অধিকার এবং জাতিসংঘ শিশু সনদ বাস্তবায়নে হ্যালোর এই উদ্যোগকে সাধুবাদ জানান। পাশাপাশি তিনি সমাজে ঘটে যাওয়া শিশু সংক্রান্ত ঘটনাগুলো আরও যত্নসহকারে তুলে ধরার অনুরোধ করেন। পাশাপাশি বাল্যবিয়ে, আত্মহত্যা, পরিবেশ দূষণ, নির্দিষ্ট স্থান ছাড়া যত্রতত্র ময়লা-আর্বজনা ফেলার বিষয়ে জনগণকে সচেতন করতে হ্যালোতে সংবাদ প্রকাশের জন্য শিশু সাংবাদিকদের পরামর্শ দেন পুলিশ সুপার।

অনুষ্ঠানে ছিলেন সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য্য, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক হীরক গুণ, সিরাজগঞ্জ টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ফেরদৌস রবিন, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সিরাজগঞ্জ প্রতিনিধি ও সিরাজগঞ্জ হ্যালোর সমন্বয়ক ইসরাইল হোসেন বাবু।