স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার দাবিতে ময়মনসিংহে মানববন্ধন

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের প্রতিবাদ ও স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়ার দাবিতে ময়মনসিংহে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

রোববার সকালে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই মানববন্ধনে অংশ নেন।

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক পর্যায়ে পৌঁছে যাওয়ার পর গত শুক্রবার দুই সপ্তাহের জন্য সব ধরনের স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দেয় সরকার। সেইসঙ্গে বিশ্ববিদ্যালয়গুলোকে একই পদক্ষেপ নিতে বলা হয়েছে।

পরে এদিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাতীয় বিশ্ববিদ্যালয় জানায়, “পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সরকারি নির্দেশনা অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে।"

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, পরীক্ষা না হলেও তাদের বয়স চলে যাচ্ছে। চাকরিতে প্রবেশের বয়সসীমা কিন্তু বাড়ছে না। সবকিছু চলমান থাকলেও শিক্ষাপ্রতিষ্ঠান কেন বন্ধ হবে?

তারা আরও বলেন, স্নাতক পাশ করতেই ২৭ বছর চলে যাচ্ছে, তাহলে চাকরি কবে হবে? পরিবারের হাল ধরা প্রয়োজন। পড়াশোনার খরচ চালাতে পরিবার এখন হিমশিম খাচ্ছে। তাই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়ার আবেদন জানান শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তব্য দেন আনন্দমোহন কলেজের শিক্ষার্থী সাজ্জাদুল সজিব, মাসুম বিল্লাহ, আবু সাঈদ, শরীফ আহম্মেদ, আক্রাম হোসেন, শাহনাজ পারভিন নুপুর, ফারহানা মোহনা, মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী রাহিমা রুহি, ফারিয়া আক্তার কেয়া, তমালিকা সাহা, মুক্তা সাহা, সাবিহা নাজনীন প্রমুখ।